28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামআনোয়ারায় ৬৭০০ পিস ইয়াবা নিয়ে ধরা ২ মাদক কারবারি

আনোয়ারায় ৬৭০০ পিস ইয়াবা নিয়ে ধরা ২ মাদক কারবারি

চট্টগ্রামের আনোয়ারা থানাধীন বটতলী শাহ্ মোহছেন আওলিয়া মাজার সংলগ্ন সড়কে বিশেষ অভিযান চালিয়ে দুই কোটি টাকা মূল্যের ৬৪ হাজার ৭শ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৭।

এসব দুই মাদকারবারিকে আটক করা হয়। জব্দ করা হয় ইয়াবা পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কার। গোপন সোর্সের খবরে গতকাল মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার সময় এসব ইয়াবাসহ তাদের আটক করে র‌্যাব।

আটককৃতরা হলেন, চট্টগ্রামের পটিয়া উপজেলার নাইখাইন গ্রামের আব্দুল মালেকের ছেলে মো. চান মিয়া সওদাগর (৬১) ও একই উপজেলার শান্তির হাট এলাকার বাসিন্দা মৃত শফির ছেলে মো. ইসকেন্দর হোসেন বাপ্পী (৩৮)।

র‌্যাব-৭ জানায়, ইয়াবা ট্যাবলেট নিয়ে প্রাইভেটকারে করে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে– এমন তথ্যের ভিত্তিতে আনোয়ারা থানার বটতলী শাহ্ মোহসেন আওলিয়া মাজার এলাকায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করা হয়।

সন্ধ্যা সাড়ে ৭টার সময় একটি প্রাইভেটকারকে থামানোর সংকেত দিলে গাড়ি থামিয়ে ২ জন পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে তাদের আটক করা হয়।

পরে ওই প্রাইভেটকারে তল্লাশী চালালে গাড়ির পেছনে মালমাল রাখার স্থান থেকে ৩২৩টি বায়ুরোধক পলিজিপার প্যাকেট উদ্ধার করা হয়। এসব প্যাকেটে মোট ৬৪ হাজার ৭শ পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ২ কোটি টাকা।

র‌্যাব-৭, চট্টগ্রাম এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার জানান, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন ধরে তারা পরস্পরের যোগসাজশে কক্সবাজার হতে স্বল্প মূল্যে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম, ফেনী, কুমিল্লাসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রি করে আসছে।

আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত ইয়াবা ও আটক দুজনকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে জানায় এ র‌্যাব কর্মকর্তা।