28.1 C
Chittagong
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদখেলাধুলাজুনিয়র টাইগ্রেসদের দাপুটে জয়

জুনিয়র টাইগ্রেসদের দাপুটে জয়

খেলাধুলা ডেস্ক :

বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল নিয়ে কক্সবাজারে শুরু হয়েছে তিন জাতির টি-টোয়েন্টি সিরিজ।

উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মেয়েদের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে জুনিয়র টাইগ্রেসরা। ৫ উইকেটে হারায় সফরকারী শ্রীলঙ্কান মেয়েদের।

বুধবার (২৪ জানুয়ারি) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৫ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৯ বল ও ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোওর করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল।

৯৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায় বাংলাদেশের মেয়েরা। পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৩১ রান তুলে ফেলে টিম টাইগ্রেসরা।

এরপরই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত আফিয়া ইরা ও ইভার ব্যাটে ৫ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ। সর্বোচ্চ ২৭ রানের অপরাজিত ইনিংস খেলেন ইরা।

এর আগে নারিকেল জিঞ্জিরায় টস হেরে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কার মেয়েরা। পাওয়ারপ্লেতে ৬ ওভারে ১৮ রান তুলতে ২ উইকেট হারায় শ্রীলঙ্কার মেয়েরা। দলীয় পঞ্চাশ পূরণের আগে আরও ব্যাটারকে হারায় সফরকারীরা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৯৫ রানে থামে শ্রীলঙ্কা দল।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন রাশমি নেত্রাঞ্জলি। এছাড়া ভিশমি গুণারত্নার ব্যাট থেকে আসে ১৯ রান। বাংলাদেশের নিশিতা আক্তার নিশি ও রাবেয়া খান ৩টি করে উইকেট শিকার করেন।