31.8 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামআনোয়ারায় মধ্য রাতের আগুনে পুড়ে ছাই ১৮ ঘর/দগ্ধ ৫

আনোয়ারায় মধ্য রাতের আগুনে পুড়ে ছাই ১৮ ঘর/দগ্ধ ৫

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নে উত্তর পড়ুয়া পাড়া এলাকায় মধ্য রাতে আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে ১৮টি বসত ঘর। এ ঘটনায় তিন শিশুসহ পাঁচ জন দগ্ধ হয়েছেন।

দগ্ধরা হলেন- মোহাম্মদ জামাল (৪৫), মোহাম্মদ হেলাল (৩৫), শিশু নিহা (১৩), হাসান (১০) ও তানিয়া (৫)। তাদের প্রত্যেকেই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার (৪ ফেব্রুয়ারি) রাত ১ টা ১৫ মিনিটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে এই ঘটনা ঘটে। এতে ৫০ লক্ষাধিক টাকার বেশি ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত পরিবার গুলো হলো, মোহাম্মদ জামাল, মোহাম্মদ হেলাল, আবুল কালাম, আবুল কাসেম, আজগর আলী, আমজাদ হোসেন, আনোয়ার, আব্দুস সত্তার, মোহাম্মদ মামুন, মোহাম্মদ আমির, মোহাম্মদ জসিম, কাইয়ুম, মোহাম্মদ সেলিম, নুরুল হক, আব্দুল হক, জাহানারা বেগম, আব্দুস সালাম ও মোহাম্মদ ইউছুপের পরিবার।

ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর দাবি আকস্মিক এই অগ্নিকাণ্ডে আনুমানিক তাদের অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পুড়ে গেছে জায়গাজমির গুরুত্বপূর্ণ কাগজপত্র।

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিসের দায়িত্বরত নাইম ইসলাম বলেন, গতকাল রাত সোয়া একটার সময় রায়পুর ইউনিয়নে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

খবর পাওয়ার পর আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে। দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে ৭ লক্ষ টাকা ক্ষতি হয় ৮লক্ষ টাকার মালামাল উদ্ধার হয়।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

স্থানীয় ইউপি সদস্য ইসহাক বলেন, গতকাল রাতে আমার এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় শিশুসহ ৫জন আহত হয়। তারা চমেক ভর্তি রয়েছে। আহতদের মধ্যে মোহাম্মদ হেলালের অবস্থা আশঙ্কাজনক।