26.9 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদটপ নিউজবান্দরবানে কেএনএফের ৩ সদস্য গ্রেফতার

জেল হাজতে প্রেরণ

বান্দরবানে কেএনএফের ৩ সদস্য গ্রেফতার

বান্দরবানের রুমায় ফের অভিযান পরিচালনা করেছে যৌথবাহিনী। অবিযানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ৩ সদস্যকে আটক করা হয়েছে।

আজ শনিবার (২২ জুন) দুপুরে বান্দরবানের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার আদালতে আসামিদের পুলিশ হাজির করলে, আদালত শুনানি শেষে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন- গডগলরী বম (৩১), সাং খুম বম (৩৮) এবং জেফানিয়া বম (১৯)। এরা সকলেই রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের হ্যাপীহিল পাড়ার বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান চিফ জুড়িশিয়াল আদালতের উপ-পুলিশ পরিদর্শক প্রিয়াল পালিত জানান, রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুটের ঘটনায় দায়ের করা মামলায় ৩ আসামিকে আদালতে হাজির করা হয়। আদালতের বিচারকের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত: গত ২ এপ্রিল রাতে সোনালী ব্যাংক রুমায় শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক এবং কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে।

এই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি’সহ মোট ২২টি মামলা দায়ের করা হয়।

উক্ত মামলায় আসামিদের আইনের আওতায় আনতে চলমান যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১০৮ জন’কে গ্রেফতার করে আদালতে নির্দেশে কারাগারে পাঠানোর হয়েছে।