28.8 C
Chittagong
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদলিডকরেন হোটেল ব্যবসা-আড়ালে অস্ত্রের কারবার

তথ্য ফাঁস করলো র‌্যাব

করেন হোটেল ব্যবসা-আড়ালে অস্ত্রের কারবার

কক্সবাজার শহরের বাসিন্দা কাজী জাফর সাদেক রাজু (৪০)। শহরের কলাতলী এলাকায় অবস্থিত মেরিন ইকো রিসোর্ট নামে একটি হোটেল রয়েছে তার।

মঙ্গলবার দিবাগত রাতে সেই হোটেলে হানা দেয় র‌্যাবের অভিযানিক টিম। জানা যায়, হোটেল ব্যবসার আড়ালে অবৈধ অস্ত্র কারবারে জড়িত রাজু ও তার সিন্ডিকেট।

হোটেলে রাজু’র ব্যক্তিগত রুমেই পাওয়া যায় একটি মডিফাইড থ্রি নট থ্রি রাইফেল।

এর আগে কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী গ্রামে অভিযান চালিয়ে রাজুর অস্ত্রের কারবারে সক্রিয় সদস্য হুমায়ুন কবির (২৪) নামে এক যুবককে গ্রেফতার করে র‌্যাবের টিম। তার কাছ থেকেও একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার হয়।

আজ বুধবার (২৬ জুন) দুপুরে কক্সবাজার র‌্যাব-১৫ এর কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সহকারী পুলিশ সুপার জামিলুল হক এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেফতারকৃত দুজনই দেশি-বিদেশি অস্ত্র কারবারে জড়িত। তারা চট্টগ্রাম, কক্সবাজার ও খাগড়াছড়ি কেন্দ্রীক একটি অস্ত্র কারবারি সিন্ডিকেটের সদস্য।

তারা পরস্পরের যোগসাজশে খাগড়াছড়ি সীমান্ত থেকে দেশি-বিদেশি অস্ত্র এনে দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী গ্রুপের কাছে অস্ত্র সরবরাহ করে থাকে।

গ্রেফতার ২ জন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, অস্ত্র দুটি তারা রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের কাছে বিক্রি করার জন্য এনেছিলো।

ইতিপূর্বে রাজু র‌্যাব পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর হাতে ইয়াবা ও অস্ত্রসহ একাধিকবার গ্রেফতার হয়েছিলো। প্রেস ব্রিফিংয়ে তিনি আরও জানান, অস্ত্র কারবারে জড়িত এই সিন্ডিকেটের বাকী সদস্যদের ধরতে র‌্যাব অভিযান অব্যাহত রেখেছেন।