31.8 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদশিক্ষাজেসিআইয়ের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণ

জেসিআইয়ের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীদের প্রশিক্ষণ

বিশ্বব্যাপী তরুণদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা স্পার্কসের ‘ডিজিটাল এনলাইটেনমেন্ট পর্ব-২’ প্রজেক্টের আওতায় শিক্ষক ও শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

গোপালগঞ্জের কাশিয়ানীর পিংগোলিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসায় প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। জেসিআই ঢাকা স্পার্কসের ৯ জন প্রশিক্ষক বিভিন্ন প্রযুক্তিগত জ্ঞান যেমন, এমএস অফিস, ই-মেইল ব্যবহার, ফ্রিল্যান্সিং এবং আউটসোর্সিং কাজগুলো ব্যাবহারিকভাবে শেখান।

অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন গোপালগঞ্জের কাশিয়ানীর ইউএনও মো. মেহেদী হাসান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা স্পার্কসের লোকাল প্রেসিডেন্ট নূর ই আলম ভূঁইয়া, কাশিয়ানীর এসি ল্যান্ড, মিলন সাহাসহ প্রমুখ।

প্রশিক্ষণ কর্মসূচির বিশেষভাবে প্রশংসা করে শিক্ষক ও শিক্ষার্থীদের এ ধরনের দক্ষতা-কেন্দ্রিক প্রশিক্ষণের গুরুত্বের ওপর জোর দেন অনুষ্ঠানে উপস্থিত থাকা অতিথিরা। মাদরাসার অধ্যক্ষ মো. মজিবর রহমান মোল্লাসহ প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষকবৃন্দও উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। মোট ১২ জন শিক্ষক এবং ৫০ জন ছাত্র-ছাত্রী ব্যাপক উৎসাহের সাথে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এই প্রকল্পের নেতৃত্বে ছিলেন জেসিআই ঢাকা স্পার্কসের পরিচালক আলতাপ হোসেন এবং সমন্বয় করেন নাজমুল হোসেন মিশু ও মোস্তাফিজুর রহমান শুভ। এ সময় জেসিআই ঢাকা স্পার্কসের বোর্ডের সদস্য এবং সাধারণ সদেস্যরা উপস্থিত ছিলেন।