37.5 C
Chittagong
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪
spot_img

― Advertisement ―

spot_img
প্রচ্ছদচট্টগ্রামচট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের আবারও সভাপতি-সম্পাদক হলেন কাজী মনসুর ও আলীউর রহমান

চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের আবারও সভাপতি-সম্পাদক হলেন কাজী মনসুর ও আলীউর রহমান

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের (সিআরএফ) বার্ষিক সম্মেলনে কাজী আবুল মনসুর ও আলীউর রহমান আবারও সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গতকাল শনিবার (২৬ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে কাজী আবুল মনসুরের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস।

তিনি বলেন, সাংবাদিকদের সংগঠিত করতে ভাল সংগঠন সব সময় কার্যকর ভূমিকা রাখে। চট্টগ্রামের রিপোর্টারদের নিয়ে গঠিত চট্টগ্রাম রিপোর্টার্স ফোরাম সেই ভূমিকা পালন করে চলেছে।

তিনি আরো বলেন, প্রযুক্তির বিকাশে সাংবাদিকতার চ্যালেঞ্জ বেড়ে গেছে। উন্নত প্রশিক্ষণ আর্থিক সুবিধার বিকাশ ইত্যাদি বর্ধিত কলেবরে কার্যকর না হলে সাংবাদিকদের দক্ষতার বিকাশে প্রতিবন্ধক্ষতা বেড়ে যাবে। সভাপতি কাজী আবুল মনসুর বলেন, তরুণ এবং প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের একটি মজবুত প্ল্যাটফর্ম করতে কাজ করছে সিআরএফ। নানা প্রতিবন্ধকতা পেরিয়ে এই সংগঠন ভিত্তি সুদৃঢ় হচ্ছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

সম্মেলনে প্রতিদিনের সংবাদের উপ-সম্পাদক কাজী আবুল মনসুরকে সভাপতি ও আমাদের নতুন সময়ের বিশেষ প্রতিনিধি আলীউর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন, সিনিয়র সহ-সভাপতি পদে একুশে টেলিভিশনের ডেপুটি নিউজ এডিটর হাসান ফেরদৌস, সহ-সভাপতি পদে সিপ্লাস সম্পাদক আলমগীর অপু, যুগ্ম সম্পাদক গ্লোবাল টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরো প্রধান গোলাম মাওলা মুরাদ, সাংগঠনিক সম্পাদক সিনিয়র সাংবাদিক জালাল উদ্দিন সাগর, অর্থ সম্পাদক ডেইলি ইন্ডাস্ট্রি পত্রিকার ব্যুরো প্রধান আইয়ুব আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক পূর্বদেশের সিনিয়র রিপোর্টার সাইফুল্লাহ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক প্রতিদিনের সংবাদ পত্রিকার সিনিয়র রিপোর্টার মো. শহিদুল ইসলাম, সমাজ সেবা সম্পাদক পদে বাংলা টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান লোকমান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার মনিরুল ইসলাম পারভেজ, নির্বাহী সদস্য- যমুনা টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান জামশেদ রেহমান চৌধুরী, দৈনিক লাখো কণ্ঠের সিনিয়র রিপোর্টার শাহ আজম, ঢাকা প্রতিদিন চট্টগ্রাম ব্যুরো প্রধান জুবায়ের সিদ্দিকী, আমাদের নতুন সময় চট্টগ্রাম ব্যুরো প্রধান কামাল পারভেজ ও মোহনা টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান আলী আহমেদ শাহীন নির্বাচিত হয়।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সিইউজে সাবেক সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, সিআরএফ সাবেক সিনিয়র সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, দীপ্ত টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান লতিফা আনসারী রুনা, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সমাজসেবা সম্পাদক আল রহমান, এশিয়ান টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান সরোয়ার আমিন বাবু, নিউ নেশন চট্টগ্রাম ব্যুরো প্রধান নজরুল ইসলাম প্রমুখ।